জয়দেবপুরে মালবাহী ও যাত্রীবাহী ট্রেনের সংঘর্ষে ৯টি বগি লাইনচ্যুত হয়েছে

0
218
জয়দেবপুরে মালবাহী ও যাত্রীবাহী ট্রেনের সংঘর্ষে ৯টি বগি লাইনচ্যুত হয়েছে
জয়দেবপুরে মালবাহী ও যাত্রীবাহী ট্রেনের সংঘর্ষে ৯টি বগি লাইনচ্যুত হয়েছে

আজ শুক্রবার গাজীপুরের জয়দেবপুর স্টেশনের দক্ষিণে আউটার সিগন্যালে একটি মালবাহী ট্রেনকে ধাক্কা দেয় একটি যাত্রীবাহী ট্রেন।

গাজীপুরের জয়দেবপুর স্টেশনে যাত্রীবাহী ট্রেনের সঙ্গে মালবাহী ট্রেনের সংঘর্ষ হয়েছে। শুক্রবার সকাল ১০টা ৫০ মিনিটে স্টেশনের দক্ষিণে আউটার সিগন্যালে এ ঘটনা ঘটে। এ সময় ৯টি বগি লাইনচ্যুত ও চারজন আহত হয়। এ ঘটনার পর থেকে জয়দেবপুর স্টেশন দিয়ে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। এ কারণে ঢাকার সঙ্গে উত্তর-পশ্চিম রুটের ট্রেন চলাচল বন্ধ রয়েছে। জয়দেবপুর স্টেশন মাস্টার হানিফ মিয়া জানান, টাঙ্গাইল কমিউটার ও মালবাহী ট্রেনের সংঘর্ষ হয়। সিগন্যালম্যানের ভুলের কারণে দুর্ঘটনাটি ঘটেছে। মালবাহী ট্রেনের পাঁচটি এবং যাত্রীবাহী ট্রেনের চারটি বগি লাইনচ্যুত হয়। কমিউটার ট্রেনে ভিড় কম ছিল। এ কারণে হতাহতের সংখ্যা কম। কমিউটার ট্রেনের লোকোমাস্টার (ট্রেন চালক) সহ চারজন আহত হয়েছেন।

ঘটনার পর গাজীপুরের জেলা প্রশাসক আবুল ফতে মোহাম্মদ সফিকুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেন। তিনি বলেন, আহত চারজনকে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় ৩ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে জানান জেলা প্রশাসক। ঘটনার পর থেকে বিভিন্ন স্টেশনে বেশ কয়েকটি ট্রেন বন্ধ রাখা হয়েছে। যত তাড়াতাড়ি সম্ভব উদ্ধার প্রক্রিয়া শুরু করার জন্য রেলওয়ের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। বিজিবি সদর দফতর জানায়, উদ্ধার অভিযানে দুই প্লাটুন বিজিবি সদস্য যোগ দিয়েছে।